নারায়ণগঞ্জ সিটি নির্বাচন; জাতীয় পরিচয়পত্র ছাড়া চলাফেরা নিষেধ

আগামীকাল রবিবার ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় জাতীয় পরিচয়পত্র ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কাউকে চলাফেরা করতে দেয়া হবে না বলে জানিয়েছে পু'লিশ। আজ শনিবার ১৫ জানুয়ারি শহরের পু'লিশ লাইনসে বেলা সাড়ে ১১টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্বাচনি ব্রিফিংয়ে এ কথা বলেন পু'লিশ সুপার মো. জায়েদুল আলম।

এ সময় তিনি বলেন, ‘১৮ বছরের ঊর্ধ্বের কাউকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় জাতীয় পরিচয়পত্র ছাড়া চলাচল করতে দেয়া হবে না। তাই নারায়ণগঞ্জবাসীকে আগামীকাল রবিবার এনআইডি নিয়ে চলাফেরার আহ্বান জানানো হয়েছে।’

এর আগে গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ভোট উপলক্ষে শেষ হয়েছে ১৭ দিনের বিরামহীন প্রচারণা। এবার ভোটের অ'পেক্ষা। আগামীকাল রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে একটানা ভোটগ্রহণ। ভোট হবে ইভিএম পদ্ধতিতে। পাঁচ বছরের জন্য নতুন নগরপিতা পাবে নারায়ণগঞ্জ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট সাত জন প্রার্থী। আর ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থীর সংখ্যা ১৪৮ জন। আর ৯টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৩২।

নির্বাচনের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৯২টি। আর ভোটার রয়েছেন ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন, যাদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, আর নারী ভোটার আছেন ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।

এদিকে ১৯২টি কেন্দ্রের সব কটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতি ভোট অনুষ্ঠিত হবে। শনিবার সকালে শুরু হবে নারায়গঞ্জের জে'লা প্রশাসন কার্যালয়ে অবস্থিত রিটার্নিং কর্মক'র্তার অস্থায়ী কার্যালয় থেকে বিভিন্ন কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পাঠানোর কাজ।

Back to top button

You cannot copy content of this page