সারাজীবন সততার মধ্যে থেকেছি, আগামীতেও থাকব: ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে অ'ভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার একই প্যানেল থেকে নির্বাচন করছেন। এরই মধ্যে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলের পক্ষে। মনোনয়নপত্রও জমা দিয়েছেন তারা।

এক সাক্ষাৎকারে হাজির হয়েছিলেন ইলিয়াস কাঞ্চন। তাকে প্রশ্ন করা হয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি পদে প্রার্থী হওয়ার মূল কারণ কী'?

দেখু'ন, আমা'র আসলে নির্বাচনে আসার কথা ছিল না। এ দেশের মানুষ আমাকে অনেক ভালবাসেন এবং সম্মান করেন। চলচ্চিত্রের মানুষরাও আমাকে অনেক ভালবাসেন। কাজেই এখান থেকে নতুন করে চাওয়া বা পাওয়ার কিছু নেই। নতুন করে সম্মান বাড়ারও কিছু নেই। আমা'র প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ বেশ কয়েকদিন আমা'র কাছে এসেছেন। সভাপতি পদে নির্বাচন করার কথা বলেছেন।

তারপর আমাকে কনভিন্স করতে পেরেছেন। নিপুণের কথা আমা'র কাছে যু'ক্তিযু'ক্ত মনে হয়েছে। একটা পরিবর্তন আসতে হবে। শিল্পী সমিতির নেতৃত্বে পরিবর্তন আসা দরকার। তাই সব ভেবে স্থির করি সভাপতি পদে আমি নির্বাচন করব। তারপরই করেছি। এছাড়া আমা'র ছে'লে জয় ইতিবাচক মনোভাব দেখিয়েছে। আমা'র ছে'লে বলে –সারাদেশের জন্য এতকিছু করছ, এত মানুষ তোমাকে চেনে-ভালোবাসে, এখন তোমা'র উচিত চলচ্চিত্রের জন্য কিছু করা। এটা আমাকে বড় একটা সাহস জুগিয়েছে।
একটা জীবন কিভাবে কাটিয়ে দিলেন?

সারাজীবন স্বচ্ছতা ও সততার মধ্যে থেকেছি-আগামীতেও থাকব। আল্লাহ আমা'র সঙ্গে আছেন। মানুষের কল্যাণ আমা'র জীবনের কাম্য। কখনো মানুষের ক্ষতি করিনি। ক্ষতি করার চেষ্টাও করিনি।

Back to top button

You cannot copy content of this page